BCS ই‌‌ কি জীবনের সব || জীবনে BCS কে এত গুরুত্ব না দিয়ে, উৎপাদনশীলতায় অংশগ্রহণ করতে হবে



Created: 5 months ago | Updated: 5 months ago | Created By:
Md. Monirul Islam
Md. Monirul Islam
27 Apr 2024 49 (0.035 Minuntes Need Read)

BCS ই‌‌ কি জীবনের সব??? এই জীবনে BCS ছাড়াও অনেক অনেক কর্মক্ষেত্র আছে। বাংলাদেশ পিছিয়ে আছে এই BCS নামক মরীচিকার পিছে ছুটে, নিজের জীবনের মূল্যবান প্রোডাক্টিভ লাইফ টা কে ধ্বংস করে।

আমার মতে ১ বার ই খুব ভালো করে প্রিপারেশন নিয়ে পরীক্ষা দেওয়া উচিত, যদি না হয়, তাহলে অন্য কাজে মন দেওয়া উচিত। শুধু পরীক্ষার কয়েক দিন আগে, প্রিপারেশন নিয়ে পরের বার গুলোতে পরীক্ষা দিতে যাবে।

তাহলেই এত কম্পিটিশন, এত ভোগান্তি, এত এত কোচিং বাণিজ্য সবই বন্ধ হবে।

BCS ছাড়াও জীবনে অনেক অনেক সম্মানজনক পেশা আছে, নিজের ভিতরের প্রতিভা দেখানোর, উদ্ভাবন শক্তি কে কাজে লাগানোর জায়গা আছে, যা বাংলাদেশ কে সামনে এগিয়ে নিয়ে যাবে।

এই বাংলাদেশ এ কোনো গবেষক তৈরি হয় না, কোনো ভালো বিজ্ঞানী, উদ্ভাবক তৈরি হয় না, কোনো ভালো শিল্পী তৈরি হয় না এই BCS নামক জীবন জুয়ার কারণে।

অনেক মেধা নষ্ট করে দেয়। যাদের হয় তাদের লাইফ সেট, কয় এক জন ই সেই সৌভাগ্যবান হয়। আর যাদের হয় না তারা পুরোপুরি ধ্বংস হয়ে যায়। তাদের সংখ্যা অনেক অনেক বেশি।

এই সমাজে শুধু BCS ছাড়া অন্য কিছু কে মূল্যায়ন করা হয় না বলেই আজ এই অবস্থা। আমরা নিজেরাই এই মরণ জুয়া প্রতিযোগিতায় পাগলের মতো অংশগ্রহণ করে সমাজের এমন একটা অবস্থান এর সৃষ্টি করেছি। আমরা স্টুডেন্ট রাই দায়ী।

জীবনে BCS কে এত গুরুত্ব না দিয়ে, উৎপাদনশীলতায় অংশগ্রহণ করতে হবে, আগে ইনকাম এর ব্যবস্থা করতে হবে বেশি করে, নিজেকে বেকারত্বের অভিশাপ থেকে বাঁচাতে, নিজের পরিবার কে বাঁচাতে, এই দেশ কে এগিয়ে নেওয়ার জন্য।

No comments yet.

Related Post